জীবন ও কর্ম

রাখী বন্ধনে আপনার ভাই বা বোনকে উৎসর্গ করতে পারেন এমন 25 টি সেরা গান

এখানে দেওয়া হল ভাইবোনের ভালোবাসার চির শাশ্বত বন্ধনের সাথে সম্পর্কিত এমন কিছু সেরা সেরা টলিউড, বলিউড এবং অন্যান্য কিছু বাংলা ও হিন্দি গান যেগুলি আমরা সকলেই আমাদের নিজেদের, খুড়তুতো, জ্যাঠতুতো, মাসতুতো, পিসতুতো সকল ভাইবোনেদের সাথেই ভাগ করে নিয়ে আমাদের মনের গহনে পৃথিবীর সেই সবচেয়ে সুন্দর সম্পর্কটিকে আরও অটুট করে তুলতে পারি।

Advertisements

বাস্তবেই একটা ভাইবোনের সম্পর্কটা হয়ে থাকে একটু বিশেষ।তারা সাপেনেউলের মত যেমন একে অপরের সাথে সর্বদা লড়াই করে, কিন্তু তার বিপরীতে আবার তারা সবসময়েই একে অপরের পশ্চাতে, সাথে ও পাশে থাকে সর্ব মুহূর্তে ও সবকিছুতেই।একে অপরের দুঃখসুখে হয়ে ওঠে কাতর ও অভিভূত।ঝাঁপিয়ে পড়ে একে অন্যের সহযোগিতায়।

তারা একে অপরকে ভালোবাসে, ঘৃণা করে, আবার একে অপরকে ছাড়া বাঁচতেও পারে না।একভাবে একনাগাড়ে একে অপরকে একইরকম জ্বালাতন, উপদ্রব করার মধ্য দিয়েও প্রতিটি দিনের প্রতিটি মুহুর্তই যেন তাদের কাছে হয়ে ওঠে বিশেষ ও একান্ত নিজেদের, আর যত দিন যায় বড় হয়ে ওঠার সাথে সাথে ছেলেবেলার সেই সকল দুষ্টুমিষ্টি মুহুর্তগুলো হয়ে উঠতে থাকে এক মায়াবী স্মৃতিমেদুর লুকোচুরি খেলার অনুরূপ, মনের মণিকোঠা থেকে স্মৃতিগুলি দিতে থাকে উঁকি যা আরও একবার শৈশবকে মনে করিয়ে দেয়, ফিরে পাওয়ার বাসনা জাগিয়ে তোলে অন্তরের মধ্যে, জেগে ওঠে ভাইয়ের প্রতি বোনের বা বোনের প্রতি ভাইয়ের হৃদয়ের ব্যাকুলতা।সুতরাং সেই সকল রঙীন স্মৃতিগুলিকে সকল খুনসুটির মাঝেও আরও একবার নবরূপে রাঙিয়ে তুলতে এই রাখীর দিনটিকে কেনই বা আপনার সেই বিশেষ জ্বালাতনকারক ভাই বা বোনটির জন্য একটু অতিরিক্তভাবেই বিশেষ করে তুলবেন না?

Advertisements

রাখীর দিনটিকে বিশেষ করে তুলতে 25 টি জনপ্রিয় টলিউড, বলিউড, বাংলাহিন্দি গান

রাখী বন্ধন প্রায় এসেই গেলো বলে, আর এই বিশেষ দিনটিকে আরও একটু বিশেষ ও স্মরণীয় করে তোলার জন্য আমরা আমাদের রেওয়াজের ও সংগ্রহের গানের দক্ষতাগুলিকে একটু ঝামাঘষা করে ঘষেমেজে নিচ্ছি, আর আপনি? এখানে রাখী বন্ধনের উপযোগী 25 টি হিন্দি, বাংলাবলিউড, টলিউড গানগুলি দেওয়া হল যেগুলি অনায়াসেই এই বছর রাখিতে আপনি আপনার ভাই বা বোনকে উৎসর্গ করতে পারেনকারণ আমরা এই বিশেষ দিনটিকে একটু চটকদার, আনন্দমুখর এবং পুরোপুরি ফিল্মি করার পক্ষপাতি!

1.ভাইয়া মেরে রাখী কে বন্ধন কো নিভানাছোটি বেহেন

2.ফুলো কা তারো কা সবকা কেহেনা হেহরে রাম হরে কৃষ্ণ

3.রাখি পূর্ণিমা যে আজসাথি রে

 

4.মেরে রাখি কি ডোর কভি হো না কমজোর

 

5.বেহেনা ও বেহেনা তেরি ডোলি মে সাজায়ুঙ্গাআদালত

6.ইয়ে রাখী বন্ধন হ্যায় অ্যায়সাবেইমান

7.রেশমি সুতোয় বাঁধা ভাইবোন

8.ভাই বেহেন কা পেয়ারফরিস্তে

9.ভাই সাথী মোরভাইয়ের শপথ

 

10.মাতা ভি তু, পিতা ভি তুওয়াতান কে রাখওয়ালে

 

11.চন্দা রে মেরে ভাইয়া সে কেহেনাচম্বল কি কসম

Related Post

12.দেখা ফুলো কো কাটো পে শোতে হুয়েমজবুর

13.মেরে ভাইয়া মেরে চন্দা মেরে আনমল রতনকাজল

14.ইয়ে রক্সাবন্ধন সবসে বড়া তোহার হে

15.ঝোলা বাহ কা আজ ভিডোলি সাজা কে রাখনা

16.রঙ বিরঙ্গী রাখী লেকেআনপধ

17.আব কে বারাস ভেজো ভাইয়া কা বাবুলবন্দিনী

18.বেহেনা নে ভাই কি কলাই সেরেশম কি ডোরি

19.বাচপন কাহাপ্রেম রতন ধন পাও

20.মেরি পেয়ারী বেহেনিয়াসাচ্চা ঝুটা

21.মেরি রাখী কা মতলবতিরঙ্গা

 

22.হাম ব্যাহেনো কে লিয়েআনজানা

 

23.মেরি ব্যাহেনা ইয়ে রাখী কি লাজ তেরে ভাইয়া নিভায়েগাপেয়ারী বেহেনা

 

24.রাখি ধাগো কারাখী

25.ব্যাহেনে হাসতি হাই তোপেয়ার কা দেবতা

 

তাহলে, এগুলির মধ্য থেকে কোনটাকে আপনি আপনার ছেলেবেলায় চূড়ান্ত জ্বালাতনকারী সেই চরম দুষ্টু ভাই বা বোনের জন্য উৎসর্গ করবেন বলে মনস্থ করলেন? আমাদেরকেও সেটা জানাতে কিন্তু অবশ্যই ভুলে যাবেন না।আশা রাখি এ বছরের রাখীর দিনটি আপনি এক দুর্দান্ত, আনন্দ মুখর এবং স্মরণীয় করে রাখার মত করে কাটাবেন।

Advertisements
Share
Published by
দেবশ্রী ব্যানার্জী