বাচ্চাদের জন্য ২০টি অনন্য এবং বাজেট-ফ্রেন্ডলি রিটার্ন গিফটের আইডিয়া

বাচ্চাদের জন্য ২০টি অনন্য এবং বাজেট-ফ্রেন্ডলি রিটার্ন গিফটের আইডিয়া

আপনার সন্তানের জন্মদিন একটি বিশেষ সময়, আনন্দ এবং উৎফুল্লে ভরা। এজন্যই জন্মদিনগুলি অত্যন্ত ব্যয়বহুল হয়ে উঠতে পারে। বেশিরভাগ জন্মদিনে, পার্টিতে অংশ নেওয়া বাচ্চারা পার্টির ফেবর বা রিটার্ন গিফট নিয়ে ফেরত যায়। এই সস্তা উপহারগুলি প্রায়শই আপনার সন্তানের ভবিষ্যতের জন্মদিনের ট্রেন্ডসেটর হয়ে থাকে।

রিটার্ন গিফটগুলি বাছাই করার টিপস

এই ধারণাগুলি বৈচিত্রময় এবং একটি বিশাল অংশকে কভার করে। সুতরাং, আপনি কিভাবে আপনার সন্তানের জন্য সবচেয়ে উপযুক্তটিকে বেছে নেবেন? আপনার সন্তানের জন্মদিনের পার্টির জন্য রিটার্ন গিফট সংগ্রহ করার জন্য এখানে কয়েকটি টিপস রয়েছে।

. অতিথিদের একটি তালিকা তৈরি করুন

অতিথির তালিকা তৈরি করুন, যাতে আপনি পার্টিতে অংশ নেওয়া বাচ্চাদের সংখ্যা জানতে পারেন। ছোট গ্রুপগুলির জন্য অনন্য উপহারগুলি দুর্দান্ত, তবে আপনার হাতে যদি সময় কম থাকে তবে বড় গ্রুপগুলির জন্য সহজেই উপলভ্য উপহারগুলিকেই নির্বাচন করুন। টিপযাতে অপ্রস্তুত হতে না হয়, তার জন্য সর্বদা কয়েকটি অতিরিক্ত উপহার ক্রয় করুন।

. একটি বাজেট সেট করুন

আপনার বাজেট বড় বা ছোট, যাই হোক না কেন, পার্টিতে আসা বাচ্চাদের আনুমানিক সংখ্যা আপনি জানতে পারলে সাথে সাথে আপনি একটি বাজেট নির্ধারণ করুন। এটি আপনার পছন্দের তালিকা ছোট করতে সহায়তা করবে।

. বয়সের গোষ্ঠী এবং আগ্রহগুলি মনে রাখুন

বিভিন্ন বয়সের বাচ্চাদের এবং বিভিন্ন বন্ধুদের দলের আগ্রহ বিভিন্ন হয়। আপনার সন্তানের আগ্রহগুলি তার বন্ধুদের মধ্যে প্রতিবিম্বিত হওয়ার সম্ভাবনা রয়েছে, তাই আপনি উপহারের কোন বিকল্পগুলি বেছে নিতে পারেন সে সম্পর্কে আপনার মোটামুটি ধারণা থাকা উচিত।

শিশুদের জন্য ২০টি রিটার্ন গিফটের আইডিয়া

আপনার বাচ্চাকে একটি দুর্দান্ত জন্মদিনের পার্টি পেতে সাহায্য করা বেশ কঠিন হতে পারে এবং অনন্য রিটার্ন গিফটগুলি এতে সহায়তা করতে পারে। এখানে ২০টি অনন্য রিটার্ন গিফট আইডিয়ার একটি তালিকা রয়েছে যা আপনার সন্তানের জন্মদিনের পার্টিকে শহরের আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত করতে সহায়তা করবে:

. ক্লে কিটস

বাচ্চাদের জন্মদিনের রিটার্ন গিফট আইডিয়া বিবেচনা করার সময় একটি বিষয় মনে রাখতে হবে। সৃজনশীলতার জন্য আপনার কাছে অসংখ্য গেম থাকতে পারে যা তাদের সাথে হস্তশিল্পকে সংযুক্ত করে। এই পরিস্থিতিতে, একটি দুর্দান্ত রিটার্ন গিফট হতে পারে বিভিন্ন রঙের প্লে ক্লে সহ একটি কিট।

  • বয়সের গ্রুপ:

এই জাতীয় রিটার্ন গিফট ৩৫ বছর বয়সের বাচ্চাদের জন্য উপযুক্ত।

  • মূল্য:

রিটার্ন গিফট হিসাবে ক্লে কিটের প্রতিটি কিট ৩০১০০ টাকার মধ্যে পড়তে পারে।

. মিনিয়েচর বোর্ড গেমস

ডিজিটাল উপভোগের যুগে, রিটার্ন গিফট হিসাবে মিনিয়েচর বোর্ড গেমগুলি দেওয়া একটি দুর্দান্ত ধারণা, কারণ এগুলি কেবল বাচ্চাদের জন্যই মজাদার নয়, এটি বাবামায়ের পক্ষেও লাভজনক হবে।

  • বয়স গ্রুপ:

এই উপহারগুলি ৫ বছরের বেশি বয়সের বাচ্চাদের জন্য উপযুক্ত। সুতরাং, সাবধানতা অবলম্বন করা হয়।

  • মূল্য:

বোর্ড গেমের ধরণের উপর নির্ভর করে প্রতিটি উপহারের জন্য ১০০ থেকে ২৫০ টাকার মধ্যে খরচ হতে পারে।

. খেলনা রেসিং গাড়ি

একটি রেসিং গাড়ি থিমড জন্মদিনের পার্টির কথা বিবেচনা করার সময়, রিটার্ন গিফট হিসাবে কেবল ছোট রেসিং গাড়ি উপযুক্ত বলে মনে হয়। এই ধরণের রিটার্ন গিফটগুলির জনপ্রিয়তা বিশ্বজুড়ে বৃদ্ধি পাচ্ছে এবং বিশেষত ছেলেদের মধ্যে বেশ জনপ্রিয়।

  • বয়সের গ্রুপ:

ছেলেদের জন্য এই নিখুঁত রিটার্ন গিফটটি ৩ বছরের বেশি বয়সের বাচ্চাদের দেওয়া যেতে পারে।

  • মূল্য:

দামের কথা মাথায় রেখে আপনি মজাদার এবং মিষ্টি রেশিং গাড়িগুলি ৫০ টাকার মতো অল্প দামের সন্ধান করতে পারেন, তবে নামকরা ব্র্যান্ডের গাড়িগুলির সাধারণত বেশি দাম হয়।

. স্টাফড অ্যানিম্যাল

বাচ্চাদের জন্য জন্মদিনের রিটার্ন গিফটের আইডিয়া বিবেচনা করার সময় প্রচুর অপশন থাকতে পারে। সর্বদাএকটি নিরাপদ পছন্দ হল একটি ছোট স্টাফড অ্যানিম্যাল। আপনি প্রতিটি অতিথির জন্য আপনার ছোট্টটির রিটার্ন গিফটকে অনন্য করতে বিভিন্ন প্রাণী বেছে নিতে পারেন।

  • বয়সের গ্রুপ:

এই উপহারগুলি ২৫ বছর বয়সের মধ্যে থাকা ছোটদের জন্য উপযুক্ত।

  • মূল্য:

একটি ছোট স্টাফড অ্যানিম্যাল ১০০ টাকা থেকে শুরু হতে পারে, তবে ব্র্যান্ড এবং আকারের উপর নির্ভর করে এটি ২৫০ টাকার উপরেও যেতে পারে।

. পাজেল

অন্য একটি পরিবারবান্ধব রিটার্ন গিফট হল পাজল, যা ছেলে হোক বা মেয়ে সবার ক্ষেত্রে নিরপেক্ষ এবং বাবামা ও বাচ্চারা প্রশংসা করবে। পাজলগুলি সবাইকে একত্রিত করতে, সন্তানের বিশ্লেষণাত্মক চিন্তার বিকাশ বাড়িয়ে তুলতে এবং মজাদার চিত্রগুলির সাহায্যে তাদের উত্তেজিত করতে এবং কয়েক ঘন্টা ধরে তাদের ব্যস্ত রাখতে পারে।

  • বয়সের গ্রুপ:

আপনার বাচ্চার জন্মদিনে অংশ নেওয়া শিশুদের আপনার এই উপহারটি দেওয়া উচিত, কেবল যদি তারা ৫ বছরের বেশি বয়সের হয়।

  • মূল্য:

আপনি স্থানীয় দোকান থেকে পাজল কিনতে পারেন যার দাম ১০০ টাকা থেকে শুরু হয়, তবে দাম ব্র্যান্ড, আকার এবং দোকানের উপর নির্ভর করে।

. পিগি ব্যাংক

এই রিটার্ন গিফটগুলি বাচ্চাদের মজাদার এবং সুন্দর উপায়ে অর্থ সাশ্রয় করতে শেখানোর জন্য দুর্দান্ত। আপনি বিভিন্ন ধরণের পিগি ব্যাংক খুঁজে পেতে পারেন এবং প্রতিটি সন্তানের জন্য রিটার্ন গিফটগুলি অনন্য করে তুলতে পারেন।

  • বয়সের গ্রুপ:

এই উপহারটি দুর্দান্ত এবং এটি বাচ্চাদের ও বাবামায়ের কাছে একইভাবে হিট হবে। এটি ২ বছরের বেশি বয়সের বাচ্চাদের জন্য উপযুক্ত।

  • মূল্য:

আপনি ১৫০ টাকা থেকে শুরু করে ছোট, বাজেটের মধ্যে থাকা পিগি ব্যাংকগুলি খুঁজে পেতে পারেন।

. জুয়েলারী কিটস

একটি ট্রেন্ড যা একসময় ছোট মেয়েদের মধ্যে চূড়ান্তভাবে জনপ্রিয় ছিল তা হল গহনা তৈরির কিট। বেসিক জুয়েলারী কিটগুলিতে পুঁতি, তার বা সুতো এবং অভ্র থাকে, তবে আপনি আরও বিস্তৃত বিকল্পগুলিও খুঁজে পেতে পারেন।

  • বয়সের গ্রুপ:

এই উপহারে ছোট ছোট অংশ থাকে যা ছোট্ট বাচ্চারা গিলে ফেললে দম বন্ধ হতে পারে, সুতরাং, ৫ বছরের কম বয়সী বাচ্চাদের এই উপহার দেওয়া উচিত নয়।

  • মূল্য:

বাচ্চাদের জুয়েলারী কিটের একটি প্রারম্ভিক মূল্য ১০০ টাকার চেয়ে কম হতে পারে।

. লাঞ্চ বক্স

এটি বাচ্চাদের জন্য দুর্দান্ত উপহার, বিশেষত যদি লাঞ্চ বাক্সগুলিতে মজাদার কার্টুন প্রিন্ট করা থাকে। আপনি ছেলেদের জন্য এক ধরণের সেট এবং মেয়েদের জন্য অন্য ধরণের সেট পেতে পারেন।

  • বয়সের গ্রুপ:

এগুলি ৩ বছরের বেশি বয়সের বাচ্চাদের উপহার দেওয়া যেতে পারে।

  • মূল্য:

একটি লাঞ্চ বাক্সের জন্য প্রারম্ভিক মূল্য ১৫০ টাকা হতে পারে।

. পেন্সিল বক্স

বাচ্চাদের জন্য আরেকটি দরকারী এবং মজাদার জিনিস, কার্টুন থিমযুক্ত পেন্সিল বক্সগুলি কেবল লিঙ্গনিরপেক্ষই নয়, পাশাপাশি ব্যবহারিকও।

  • বয়সের গ্রুপ:

আপনি ৩ বছরের বেশি বয়সী বাচ্চাদের এই উপহার দিতে পারেন।

  • মূল্য:

একটি পেন্সিল বক্সের জন্য আপনার মোটামুটি ৭৫ টাকার উপরে যেতে পারে।

১০. ক্যালাইডোস্কোপ

আকার এবং রঙ সম্পর্কে শেখানোর সময় এই উপহারগুলি আপনার কাছে বেশ উপযোগী হবে, কারণ এটি অল্পবয়সিদের মুগ্ধ করবে। এগুলি শিক্ষামূলক, মজাদার এবং লিঙ্গনিরপেক্ষ।

  • বয়স গ্রুপ:

এই উপহারগুলি ৪ বছরের বেশি বয়সের বাচ্চাদের জন্য দুর্দান্ত।

  • মূল্য:

আপনি ১৫০ টাকা মূল্যে ক্যালাইডোস্কোপ খুঁজে পেতে পারেন।

১১. ফিঙ্গার পেইন্টস

এই রিটার্ন গিফটগুলি সৃজনশীল, মজাদার এবং বাচ্চাদের মধ্যে তাত্ক্ষণিকভাবে হিট হয়ে উঠবে। ফিঙ্গার পেইন্টগুলি বাচ্চাদের মধ্যে সৃজনশীলতা বাড়ায় এবং এটি তাদের বাবামায়ের মধ্যেও হিট হবে। এটি চমত্কার, কারণ আপনি বাচ্চাদের রঙের সাথে মিশ্রিত হতে দেখবেন ও মজাদার আনন্দ উপভোগ করবেন। শিশুদের জন্য বিষাক্ত নয় এমন রঙ কেনার কথা মনে রাখবেন।

  • বয়সের গ্রুপ:

এটি ৩ বছরের বেশি বয়সী বাচ্চাদের জন্য একটি দুর্দান্ত উপহার।

  • মূল্য:

আপনি ১০০ টাকা করে কম দামের ফিঙ্গার পেইন্ট সেট খুঁজে পেতে পারেন।

১২. স্নো গ্লোবস

এগুলি দুর্দান্ত উপহার যা পেয়ে আপনার সন্তানের বন্ধুরা আনন্দের সাথে লাফিয়ে উঠবে। বিভিন্ন ধরণের স্নো গ্লোব পাওয়া সমস্ত বাচ্চাদের স্বতন্ত্রতার ধারণা দেয়। স্নো গ্লোবগুলি এমন উপহার যা শিশুরা সাধারণত উপভোগ করে।

  • বয়সের গ্রুপ:

স্নো গ্লোবগুলি নিরাপদ, মজাদার এবং ১ বছরের কম বয়সী বাচ্চাদেরও দেওয়া যেতে পারে।

  • মূল্য:

৭৫ টাকা থেকে শুরু করে, এই স্নো গ্লোবগুলি আকার, নকশা এবং ব্র্যান্ডের উপর নির্ভর করে ২৫০ টাকা পর্যন্ত দামের হতে পারে।

১৩. পপআপ গল্পের বই

একটি মজাদার এবং সৃজনশীল উপহার, এটি বই পড়ার অভ্যাসকে প্রচার করে এবং বাচ্চাদের জন্য মজাদারও। গল্পের সময় পপআপ চিত্রগুলি যে উত্তেজনা সৃষ্টি করে তার জন্য বাবামায়েরা আপনাকে ধন্যবাদ জানাবেন।

  • বয়সের গ্রুপ:

এই গল্পের বই যে কোনও বয়সের জন্য দুর্দান্ত। এমনকি আপনি কেবল এক বছর বয়সের শিশুদেরও রিটার্ন গিফট হিসাবে এটি দিতে পারেন।

  • মূল্য:

বইয়ের দোকান এবং গল্পের উপর নির্ভর করে এই বইগুলি ৭৫ টাকার মতো যুক্তিসঙ্গত হতে পারে।

বাচ্চারা স্টিকার পছন্দ করে। কার্টুন স্টিকার শীট দিলে আপনি বাজেটের মধ্যে থাকার জন্য শুধু দুর্দান্তই নয়, পাশাপাশি এটি আপনার বাচ্চাদের বন্ধুদের জন্য দুর্দান্ত স্টেটমেন্ট উপহার।

  • বয়সের গ্রুপ:

স্টিকারগুলি ৩৫ বছর বয়সী শিশুদের জন্য দুর্দান্ত।

  • মূল্য:

আপনি ১০ টাকার মতো কম দামেও স্টিকার শিটগুলি পেতে পারেন।

১৫. অন্ধকার জ্বলজ্বল করা তারাগুলি

আপনার সন্তানের জন্মদিনে আসা শিশুদের জন্য একটি দুর্দান্ত উপহার হতে পারে অন্ধকার জ্বলজ্বল করা তারা, যা তাদের বিছানার উপরে সিলিংয়ে লাগানো যেতে পারে।

  • বয়সের গ্রুপ:

এগুলি যে কোন বয়সের বাচ্চাদের জন্য দুর্দান্ত হতে পারে।

  • মূল্য:

এই ওয়াল স্টিকারগুলি ২০৫০ টাকার মতো দামের হতে পারে।

১৬. ক্রেয়ন

সমস্ত ছোট বাচ্চারা ছবি আঁকতে পছন্দ করে এবং ক্রেয়নগুলি তাকে অনুপ্রাণিত করে। এটি ক্লাসিক রিটার্ন গিফট হিসাবে বিবেচিত হয়, কারণ এটি বেশ জনপ্রিয়।

  • বয়সের গ্রুপ:

৩ বছরের বেশি বয়সের বাচ্চাদের জন্য ক্রেয়ন দুর্দান্ত উপহার।

  • মূল্য:

ক্রেয়নের একটি বেসিক প্যাকের দাম ১০০ টাকার চেয়ে কম হতে পারে।

১৭. কমিকস

কমিকগুলি এক কারণে সর্বাধিক জনপ্রিয় রিটার্ন গিফট হিসাবে বিবেচিত হয়। এটি পড়ার অভ্যাসকে উত্সাহ দেয়, পাশাপাশি শিশুকে বিনোদনও দেয়।

  • বয়সের গ্রুপ:

এটি ৫ বছরের বেশি বয়সের বাচ্চাদের জন্য উপযুক্ত।

  • মূল্য:

আপনি ৫০ টাকা দাম থেকে শুরু করে বুদ্ধিমান এবং মজাদার কমিকস খুঁজে পেতে পারেন।

১৮. হুইসেল

একটি ঐতিহ্যবাহী রিটার্ন গিফট, এটি কেবল বাচ্চাদের বিনোদনই দেবে না, পাশাপাশি তাদের মধ্যে সঙ্গীতের মনোভাবও তৈরি করবে।

  • বয়সের গ্রুপ:

এটি ৫ বছরের বেশি বয়সের শিশুদের জন্য উপযুক্ত।

  • মূল্য:

আপনি ৫০ টাকার আওতায় একটি হুইসেল কিনতে পারেন।

১৯. রঙ করার বই

পার্টিতে বাচ্চাদের সৃজনশীল থাকতে উত্সাহিত করার আরেকটি উপায় হল তাদের রঙিন বই দেওয়া। শিশুরা আঁকতে ও রঙ করতে পছন্দ করে এবং এটি তাদের এটি করতে উত্সাহ দেয়।

  • বয়সের গ্রুপ:

এগুলি ৩ বছরের বেশি বয়সের বাচ্চাদের জন্য উপযুক্ত।

  • মূল্য:

ব্র্যান্ড এবং ডিজাইনের জটিলতার উপর ভিত্তি করে আপনি সাশ্রয়ী মূল্যের রঙ করার বইগুলি ৭৫ টাকার মতো কম দামের মধ্যে পেতে পারেন।

২০. গ্লোব

গ্লোব দিয়ে আপনার বাচ্চার পার্টি থেকে তার বন্ধুদের বিদায় জানিয়ে বাচ্চাদের সাহসিকতার বোধকে উত্সাহিত করুন।

  • বয়সের গ্রুপ:

গ্লোবগুলি ৫ বছরের বেশি বয়সের বাচ্চাদের জন্য সুপারিশ করা হয়।

  • মূল্য:

গ্লোবগুলি সস্তা এবং মজাদার রিটার্ন উপহার। এগুলির দাম ১৫০ টাকার মতো কম হতে পারে।

মনে রাখবেন, এই রিটার্ন গিফট এবং পার্টি ফেবর একসাথে বাচ্চাদের ও বাবামায়েদের জন্য হয় এবং সত্যিই এক সাথে জন্মদিনের পার্টিকে আকর্ষণীয় করতে পারে। বাচ্চাদের বয়সের গ্রুপ এবং আগ্রহের ভিত্তিতে রিটার্ন ফেবরের জন্য মজাদার সংমিশ্রণগুলি সন্ধান করুন।