মার্চে- জন্মগ্রহণকারী শিশুদের ব্যাক্তিত্বের 8 টি বৈশিষ্ট্য যা তাদের বিশেষ করে তোলে

মার্চে- জন্মগ্রহণকারী শিশুদের ব্যাক্তিত্বের 8 টি বৈশিষ্ট্য যা তাদের বিশেষ করে তোলে

ছরের তৃতীয় মাস মার্চ হল, মৃদুমন্দ বসন্তকাল যেটি হালকা শীতের আমেজ কাটিয়ে ভারতবর্ষে আসন্ন গ্রীষ্মের আগমণ ধ্বনির বার্তা বহন করে আনে।যদিও আবহাওয়ার এই পরিবর্তনটি এই মাসে জন্মগ্রহণকারী শিশুদের ব্যক্তিত্বের উপর কোনওরকম প্রভাব ফেলে কিনা আমাদের জানা নেই,তবে মার্চে জন্মগ্রহণকারী শিশুদের কিছু স্বতন্ত্র গুণ রয়েছে যা তাদের সকল জনসাধারণের থেকে পৃথক করে তোলে।এই পৃষ্ঠাটিতে আপনি অবতরণ করার কারণে আমরা এ কথা ধরে নিতেই পারি যে আপনিও আপনার মার্চ মাসে জন্মগ্রহণকারী সন্তানটির চরিত্রের সম্পর্কে একটি অন্তর্দৃষ্টি পেতে অবশ্যই উদগ্রীব হয়ে উঠেছেন।নিম্নে আমরা আপনার সাথে ভাগ করে নিলাম মার্চে জন্মগ্রহণকারী শিশুদের স্বাভাবিক বৈশিষ্ট্যগুলিকেপড়তে থাকুন এবং সেগুলির উপর এক চিমটে লবণের ছিঁটে দিয়ে দিন কারণ আপনার শিশুর ভাগ্য নির্ধারিত হতে চলেছে এবং সে কি হবে সে ব্যাপারে সে নিশ্চিত হয়ে যাবে, আর আমরা এটি একটি প্রকৃত ঘটনার জন্য জানি যে এগুলি একটি সাধারণ ধারণা মাত্র আর আপনি এটি নিশ্চিত করবেন যে, সে নিজেকে একজন ভাল মানুষ হিসেবে গড়ে তুলবে!

মার্চে জন্মগ্রহণকারী শিশুদের সম্পর্কে 8 টি মজাদার বিষয়

মার্চ মাসে যে ফুলটি প্রস্ফুটিত হয় সেই ফুলটি হল ড্যাফোডিলযা আশার প্রতীকএবং এই আশা অবশ্যই আপনার সন্তানটিও আপনার জীবনে প্রতিফলিত হয়ে উঠবে।এই মাসে জন্মগ্রহণকারী শিশুরা হয় প্রাণবন্ত এবং উচ্ছল মেষ রাশির অথবা বন্ধুসুলভ ও সহজ সরল মীন রাশির হয়ে থাকতে পারে।সে আবার মীনমেষ রশিতেও জন্মগ্রহণ করতে পারে (যেটি হল তাকে সেক্ষেত্রে অবশ্যই জন্মগ্রহণ করে থাকতে হবে 17′ই মার্চ থেকে 23′শে মার্চের মধ্যে), যার অর্থ হল সে একটি আকর্ষণীয় ব্যক্তিত্ব পেতে চলেছে, সুতরাং আরও হৈচৈ ছাড়াই, আসুন মার্চে জন্মগ্রহণকারীদের ব্যক্তিত্বের বৈশিষ্ট্যগুলি সম্পর্কে বিশদে কথা বলি।

1.তারা অতিরিক্তমাত্রায় স্বজ্ঞাত

স্মার্টনেস এমন একটি বৈশিষ্ট্য যা সমস্ত বাবামায়েরাই তাদের সন্তানদের মধ্যে একটি গুণ হিসেবে গড়ে উঠতে দেখতে চান এবং মার্চেজন্মানো আপনার শিশুটি সেটি নিশ্চিতভাবেই পেয়েছে! মার্চ জন্মগ্রহণকারী শিশুরা বেশ স্মার্ট ও বুদ্ধিদীপ্ত হয় এবং তাদের বোকা বানানো কারও পক্ষে কঠিন হবে।এই মাসে জন্ম নেওয়া শিশুরা অত্যন্ত স্বজ্ঞাত হয়ে উঠবে অর্থাৎ কেউ তাদের বিরুদ্ধে কোনও ষড়যন্ত্র করছে কিনা তা তারা বুঝতে সক্ষম হবে এবং তারা সেটি প্রতিরোধ করতে প্রস্তুত থাকবে! ছলচাতুরি এবং প্রতারণা এমন কিছু নয় যা তাদের ধারে কাছে এসে তাদের বিপর্যস্ত করে তুলতে পারে এবং এটি কেবল তাদের আরও শক্তিশালী করে তুলবে।

2.তাদের ভবিষ্যতে একদিন CEO হওয়ার বেশ সম্ভাবনা আছে

তাদের ভবিষ্যতে একদিন CEO হওয়ার বেশ সম্ভাবনা আছে

আপনি কি এটি পড়ে খুশি নন? কেই বা হয় না? মাবাবা হিসাবে, আপনি সবসময়েই চান যে আপনার সন্তানরা যাই করুক না কেন তারা যেন জীবনে সফল হয়, তবে যদি কেউ আপনাকে বলেন যে তারা কোনও এক দিন CEO হতে পারে তবে আপনি সম্ভবত মেঘে ভেসে বেড়াবেন। এটা বিশ্বাস করা হয় যে মার্চজন্মগ্রহণকারীদের কোনও কোম্পানির নেতা হওয়ার সম্ভাবনা বেশি থাকে।আর এটি সম্ভবত এই কারণেই হতে পারে যে এই সকল শিশুরা সাধারণত বিদ্যালয়ে তাদের শ্রেণীতে বয়সে তুলনামূলকভাবে সবচেয়ে বড় হয়ে থাকে আর তাই স্বাভাবিকভাবেই ধরে নিতে পারা যায় যে তারা নেতৃত্ব করতেই জন্মগ্রহণ করেছে।এবং আপনি হয়ত কখনও জানেনই না যে আপনার সন্তান কোনও দিন তার নিজের ব্যক্তিগত কোণে অফিস গড়ে তুলতে পারে!

3. তাদের একটি সোনার হৃদয় রয়েছে

মার্চ মাসে জন্মগ্রহণকারী শিশুরা হয়ে উঠতে পারে মহৎ উদার এবং সহানুভূতিশীলহ্যাঁ, আজ বিশ্বে ধরণের লোকের ভীষণ প্রয়োজন। তাদের বৃহৎ হৃদয় এবং উদার প্রকৃতির জন্য তারা তাদের চারপাশের লোকদের প্রশংসা জয় করে নিতে পারে, যা তাদের ভাল কাজ করে চলার তাগিদকে অনুপ্রাণিত করতে পারে। আপনার মার্চে জন্মানো শিশুটি বড় হয়ে ওঠার সময় যদি স্বেচ্ছাসেবামূলক ক্রিয়াকলাপে অংশ নেয় কিম্বা দরিদ্র মানুষের সাহায্যার্থে, প্রয়োজনে সে যদি তার পথ ছেড়ে সেদিকে চলে যায়, সেক্ষেত্রে অবাক হওয়ার কিছু নেই। আপনার খাঁটি অন্তরের ছোট্ট মানুষটি খুব কমই স্বার্থপর হয়ে উঠতে পারে তবে সে যদি স্বার্থপরতার কিছু করে থাকে, আশ্বাস্ত হন, সেটি করার পিছনেও তবে নিশ্চিত কোনও দৃঢ় কারণ থাকবে। তবুও, তাকে সঠিক পথে পরিচালিত করা এবং তাকে শেখানো ভাল যে তার উদারতা সর্বদা তার প্রভাবশালী বৈশিষ্ট্য হওয়া উচিত।

4.তারা আশাবাদী হয়ে থাকে

মার্চজন্মগ্রহণকারী শিশুদের মধ্যে একটি উজ্জ্বল চরিত্র থাকে যা সকলের মধ্যে ব্যাপকভাবে ছড়িয়ে পড়তে পারে।প্রত্যেকেই সুখী এবং আশাবাদী ব্যক্তিদের সাথে বাস করতে পছন্দ করেন আর আপনি নিশ্চিন্ত হতে পারেন কারণ আপনার মার্চ মাস জন্মে থাকা শিশুটি সকলেরই পছন্দের ব্যক্তি হয়ে উঠবে! জীবনের প্রতি তাদের একটি ইতিবাচক দৃষ্টিভঙ্গি থাকবে এবং তারা অনুকূল সময়ের সন্ধানে থাকে এবং এমনকি এমন পরিস্থিতিতেও, যখন তারা তা অর্জনের চেষ্টা চালায়।এখন, এটি হল এমন একটি বৈশিষ্ট্য যা আমাদের মার্চে জন্ম গ্রহণকারী শিশুদের বৈশিষ্ট্যগুলি থেকে গ্রহণ করা উচিত

5.তারা সৃজনশীল ব্যক্তি হয়ে উঠতে পারে

স্যার অ্যালবার্ট আইনস্টাইন এবং কল্পনা চাওলা থেকে জাকির হুসেন এবং আমির খান অবধি প্রচুর বিখ্যাত বিজ্ঞানী, শিল্পী এবং চিন্তাবিদরা মার্চ মাসে জন্মগ্রহণ করেছেন মার্চ মাসে জন্মগ্রহণকারী শিশুরা অতিরিক্ত মাত্রায় সৃজনশীল হয়ে থাকেতারা মেধাবী হবে এবং একটি শৈল্পিক মন থাকবে। তারা সংগীত এবং চারুকলার প্রতি অনুরক্ত হয়ে থাকতে পারে এবং শৈল্পিক বিষয়গুলিতে আগ্রহী হবে।আপনার শিশু যদি সঙ্গীত, নৃত্য বা অন্য কোনও শৈল্পিক ক্ষেত্রে আগ্রহ প্রকাশ করে, তবে সেক্ষেত্রে তার প্রতিভাকে সঠিক পথে লালন করার বিষয়টিকে আপনি নিশ্চিত করুন।

6.তাদের সফল কেরিয়ার বা পেশাগত দিক থাকবে

তাদের সফল কেরিয়ার বা পেশাগত দিক থাকবে

আপনার ছোট্ট শিশুটির ভবিষ্যৎ কেরিয়ার গড়ে তোলার ক্ষেত্রে CEO হয়ে ওঠাটাই তার জন্য একমাত্র সম্ভাবনা হতে পারে নাএই মাসে আপনার সন্তানের জন্ম হলে তার কেরিয়ার গড়ে তোলার একটি উচ্চ উড়ানের সম্ভাবনা থাকতে পারে, সে কোন পথটি বেছে নিল সেটা কোনও ব্যাপারই নয়।মার্চ মাসে জন্ম নেওয়া শিশুদের আবার বিমান চালক হওয়ার সম্ভাবনাও প্রবল থাকে। ইতিমধ্যেই কি আপনার সন্তান তার বিশ্ব ভ্রমণের স্বপ্ন দেখে? তবে অপেক্ষা করুন, ধৈর্য্য ধরুন, আরও রয়েছে এই শিশুগুলিই আবার কোনও দিন হয়ত সঙ্গীতশিল্পীও হয়ে উঠতে পারে! আপনার শিশুর একটি দুর্দান্ত কেরিয়ারের ভবিষ্যৎ গড়ে উঠতে চলেছে; সে যাই করার জন্য বেছে নিক না কেন, সে সেটিতেই পারদর্শী হয়ে উঠবে।

7.তারা অনুগত এবং একনিষ্ঠ হয়ে থাকে

মার্চ মাসে জন্মগ্রহণকারীরা যখন বন্ধু গড়ে তোলে বা কারুর প্রতি গভীরভাবে যত্নআত্তি নেয়, দেখাশুনার ভার গ্রহণ করে তখন তারা তাদের প্রতি একনিষ্ঠ থাকবে এবং যা কিছুই ঘটুক না কেন সর্বদা তাদের পাশে থেকে তাদের সমর্থন করবে। মার্চ মাসে জন্মগ্রহণকারী শিশুরা বড় হয়ে বিশ্বস্ত ব্যক্তি হয়ে ওঠে। আপনার ছোট্ট সোনাটি তার বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে সৎ হবে এবং তাদের উপর কখনই আশা ছাড়বে না।তার জীবনে নেতিবাচক এবং অবিশ্বস্ত লোকদের এড়ানোর প্রবণতাও তার মধ্যে দেখা দিতে পারেসে তার বিশ্বাস এবং নীতিবোধের দ্বারা সম্ভবত তার জীবন পরিচালিত করতে পারে এবং জীবনে সে কি চায় তা নিশ্চিত ভাবে স্থির করতে পারবে।তার মনকে দোলা দিতে এবং মনের মধ্যে আলোড়ন সৃষ্টি করতে কে বা কারা এলো গেলো সেটার কোনও ভূমিকাই নেই, এক্ষেত্রে আপনার সন্তান তার আত্মবিশ্বাসকে আঁকড়ে ধরেই এগিয়ে চলে।

8.নির্জন স্থানগুলিকে বা নির্জনতাকে পছন্দ করার প্রবণতা তাদের মধ্যে দেখা যায়

আপনার ছোট্টটিকে যদি আপনি নিঃসঙ্গ একাকি কাটাতে লক্ষ্য করেন কিম্বা তাকে তার নিজের চিন্তায় হারিয়ে যেতে দেখেন, তবে সেটি তার শান্ত এবং শান্তিতে থাকতে ভালবাসার কারণ হয়ে থাকতে পারে।বড় হয়ে সে হয়ত জীবনের ব্যস্ততা, তাড়াহুড়ো, হৈচৈগুলিকে স্বাগত নাও জানাতে পারে এবং সে হয়ত নিজের শান্ত বাসায় থাকতেই ভালবাসতে পারে আর তার নিজস্ব সৃজনশীল বুদ্বুদে হারিয়ে যেতে পারে।সে হয়ত আবার কোলাহল মুখরিত চটকদার জাঁকাল ব্যক্তির সংসর্গগুলি থেকে দূরে থাকতেও পছন্দ করতে পারে।

এগুলি মার্চেজন্মগ্রহণকারী শিশুদের কয়েকটি বৈশিষ্ট্য।তারা মহৎ, সৃজনশীল, আশাবাদী এবং যে কোনও পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নিতে পারে।উপরিল্লিখিত বৈশিষ্ট্যসূচক গুণাবলীর কথা উল্লেখ করে এ কথা বলা যায় না যে এই শিশুরা বড় হয়ে এগুলির পাশাপাশি আরও অন্যান্য ভালো গুণ বা বৈশিষ্ট্যগুলি অর্জন করবে না, যার দরুণ সে সবার থেকে প্রশংসিত হতে পারে এবং সকলেই তাকে পছন্দ করতে পারে।এই 8 টি জন্মগত বৈশিষ্ট্য আপনার সন্তানের জীবনের অনেক কঠিন সমস্যাগুলিকে লড়াই করার পক্ষে তুলনামূলকভাবে সহজ করে তার জীবনপথকে মসৃণ করে তুলতে পারে, তবে কঠিন পরিশ্রমের কোনও বিকল্প হয় না।সুতরাং, তাকে কঠোর পরিশ্রম করার জন্য উৎসাহ যোগানসে তার জীবনে সাফল্য অর্জন করবেই এবং তার পাশাপাশি সেটির মূল্যও বুঝবে।