10 টি সেরা বেবি পাউডার

10 টি সেরা বেবি পাউডার

একটি শিশুর জন্ম মুহূর্ত থেকে পাউডার ব্যবহার করলে তা একটি প্রচলিত ব্যবস্থা হয়ে ওঠে যা বেশ কিছু কাল স্থায়ী থাকে।পাউডার দেহের ঘাম এবং দুর্গন্ধ শুষে নেওয়ার কারণে এটি শিশুকে র‍্যাশ মুক্ত এবং শুষ্ক রাখে, আর একটি ভাল পাউডার এক্ষেত্রে একটা যাদু মন্ত্রের মত কাজ করে এবং শিশুকে রাখে হাসি খুশি, প্রাণোচ্ছল।

ভারতের 10 টি সেরা শিশু পাউডারের তালিকা

আপনি যদি আপনার সন্তানের জন্য একটি পাউডার ব্যবহারের সিদ্ধান্ত নিয়ে থাকেন, তবে আমাদের কাছে আছে ভারতের সেরা শিশু পাউডার ব্রান্ডগুলির একটি সংক্ষিপ্ত তালিকা।আর আপনি যদি ঋতু নির্দিষ্ট কিছুর খোঁজ করে থাকেন, তবে এই তালিকাতে গ্রীষ্মের জন্যও সেরা শিশু পাউডারগুলি রয়েছে।

1.জনসনস বেবি পাউডার ব্লজমস

শিশু যত্ন উদ্যোগে একটি সুপরিচিত নাম, জনসন অ্যান্ড জনসন হল শিশুর ত্বকের যত্ন এবং প্রসাধনী সামগ্রীর একটি প্রতিষ্ঠিত ও বিশ্বস্ত ব্র্যান্ড।

Johnson's Baby Powder Blossoms

shop now

পণ্য সামগ্রীর বর্ণনা

জনসনের বেবি পাউডারটি শিশুদের ত্বককে রাখে মসৃণ, কোমল এবং আরামদায়ক ভাবে শুষ্ক।এর হালকা ফুলের সুবাস শিশুকে দীর্ঘ সময়ের জন্য তাজা গন্ধ অনুভব করায়।এটি চর্মরোগ বিশেষজ্ঞ দ্বারা চিকিৎসাগত দিক থেকে 100% প্রমাণিত হালকা, হাইপোঅ্যালার্জেনিক এবং মৃদু একটি পাউডার।

2.হিমালয়া হারবাল বেবি পাউডার

হিমালয়া হারবাল হল একটি বিশ্বস্ত ব্রান্ড যেটি ভারতের শীর্ষস্থানীয় প্রাকৃতিক স্কিন কেয়ার পণ্য প্রস্তুতকারীদের তালিকার মধ্যে রয়েছে।

Himalaya Herbal Baby Powder

shop now

পণ্য সামগ্রীর বর্ণনা

বিভিন্ন ভেষজ গুল্মের শক্তিগুলি হিমালয়া বেবি কেয়ার বেবি পাউডারের মধ্যে প্রবিষ্ট করানো হয়েছে।এর মধ্যস্থ জিঙ্ক অক্সাইডের মৃদু প্রস্তুতি শিশুকে রাখে শীতল, তরতাজা এবং আনন্দিত।এটি খুসখুসের শীতল নির্যাসে সমৃদ্ধ যা ত্বককে তরতাজা রাখে এবং এছাড়াও এর মধ্যে থাকে যশোদা ভস্ম, যা ত্বককে রাখে শুষ্ক এবং মসৃণ।এটি দেহের দুর্গন্ধ রোধ করতে এবং ত্বককে মসৃণ এবং আরামদায়ক রাখতে সহায়তা করে।

3.সিবেমড বেবি পাউডার

সিবেমড হল সেবাফর্মা জিএমবিএইচ এবং কোঃ. কেজি প্রবর্তিত একটি জার্মান ব্র্যান্ড, যেটি হেইঞ্জ মুরারের দ্বারা প্রতিষ্ঠিত।এই ব্র্যান্ডের সর্বাধিক বিক্রিত পণ্যগুলির মধ্যে অন্যতম সেরা একটি হল বেবি সিবেমড বেবি পাউডার।

Sebamed Baby Powder

shop now

পণ্য সামগ্রীর বর্ণনা

এই পাউডারটি শিশুর ত্বকের প্রতিরোধকে শক্তিশালী করার জন্য বিশেষভাবে প্রস্তুত করা হয়েছে।এই পাউডারটির অতিরিক্ত নমনীয় গঠণটি ত্বকের সেই স্তরগুলিকে প্রশমিত করতে সহায়তা করে যেগুলিতে ঘর্ষণ হওয়ার সম্ভাবনা থাকে, এইভাবে এটি শিশুদের ঘর্ষণ এবং মর্দনের প্রভাব থেকে রক্ষা করে।

4.পিজান বেবি পাউডার

পিজান হল নবজাত শিশুদের জন্য প্রস্তুত অন্যতম সেরা জৈব বেবি পাউডারগুলির মধ্যে একটি।শিশুকে স্নান করানোর পর, ডায়পার পাল্টানোর পর এবং শিশুর ত্বকের খাঁজগুলিতে ব্যবহারের জন্য এই পাউডারটি আদর্শ।

Pigeon Baby Powder With Fragrance

shop now

পণ্য সামগ্রীর বর্ণনা

পিজান বেবি পাউডার শিশুর ত্বকের জন্য খুবই হালকা এবং মৃদু প্রকৃতির।এটি গোলাপের পাঁপড়ি, ক্যামোমাইল এবং জৈব অলিভ অয়েলের জৈব নির্যাসে সমৃদ্ধ।এই পাউডার মধ্যস্থ দুধের ন্যায় সুবাসটি শিশুর মধ্যে একটি তরতাজা সতেজতা ভাব বজায় রাখে এবং এর গঠণটি শিশুর ত্বককে রাখে কোমল এবং মসৃণ যা তাকে দেয় এক শুষ্ক এবং আরামদায়ক অনুভূতি।এই পাউডারের মূল বৈশিষ্ট্যটি হল এটিতে কোনওরকম জ্বলন হয় না, হাইপোঅ্যালার্জেনিক এবং ত্বক চিকিৎসা বিজ্ঞান ভিত্তিক ভাবে পরীক্ষিত।এটি নবজাতকদের জন্য একেবারে উপযুক্ত ও যথার্থ।

5.মী মী বেবি পাউডার

আবহাওয়া এবং তাপমাত্রার পরিবর্তনের কারণে আপনার সন্তান হয়ত অস্বস্তি বোধ করে থাকতে পারে, তবে চিন্তার কিছু নেইমী মীএর মখমলে মৃদু বেবি পাউডারটি খুব হালকা এবং এটি আপনার শিশুর ত্বককে তরতাজা এবং শুষ্ক রাখতে সহায়তা করবে।

Mee Mee Baby Powder

shop now

পণ্য সামগ্রীর বর্ণনা

মী মী বেবি পাউডারটি শিশুর জন্ম মুহূর্ত থেকেই তার জন্য ব্যবহার করা নিরাপদ এবং এটি মাইক্রোবায়োলজিকালি পরীক্ষিত।এই পাউডারটি ব্যবহার করা যেতে পারে বাচ্চাকে স্নান করানোর পর, ডায়পার পরিবর্তনের পর অথবা দিনের যেকোনও সময় কেবল সতেজতা অনুভব করার জন্য।এটি চিকিৎসাগত দিক থেকে নিরাপদ, হাইপোঅ্যালার্জেনিক এবং শিশুর নমনীয় ত্বকের পক্ষে মৃদু।এটি ডার্মাটোলজিস্টদের বা চর্মরোগ বিষেষজ্ঞদের দ্বারা পরীক্ষিত।

6.দ্য মমস কো. ট্যালক ফ্রী বেবি পাউডার

দ্য মমস কো. ট্যালক ফ্রী বেবি পাউডারটি হল কর্নস্টার্চ ভিত্তিক এবং শিশুর সংবেদনশীল ত্বকের জন্য সেরা বেবি পাউডার, কারণ এটি প্রাকৃতিকভাবে আদ্রতা শোষণ করে নেয়।

The Moms Co. Talc Free Baby Powder

shop now

পণ্য সামগ্রীর বর্ণনা

ট্যালক(রূপালি ধাতু) ব্যবহার না করে ত্বককে শুকনো রাখার জন্য এই পাউডারটি বেশ ভাল।এর মধ্যে রয়েছে জৈব ক্যামোমাইল,জোজোবা এবং ক্যালেন্ডুলা তেল, যার মধ্যে রয়েছে ত্বক প্রশমনকারী বৈশিষ্ট্যগুলি যা ত্বককে প্রশমিত করে এবং জ্বলন লাঘব করে ও ত্বককে রক্ষা করার সময় তার আদ্রতা বজায় রাখেএই পাউডারে কোনও খনিজ তেল,ট্যালক(রূপালী ধাতু বিশেষ), কৃত্রিম ফাইবার এবং অন্যান্য ক্ষতিকারক রাসায়নিকগুলি থাকে না।

7.বায়োটিক ডিজনি মিকি পাউডার, তুলসী এবং লাল চন্দনের পাউডার

এই স্নেহ ভরা শীতল পাউডারটি হল খাঁটি তুলসী, ভারতীয় ভুট্টা, মারগোসা এবং লাল চন্দনের একটি মিশ্রণ, যা শিশুর ত্বককে রাখে কোমল, শুষ্ক এবং ন্যাপি র‍্যাশের থেকে মুক্ত।

Baby Biotique Mickey Mouse Powde

shop now

পণ্য সামগ্রীর বর্ণনা

এই পাউডার শিশুর ত্বকের আর্দ্রতা শুষে নেয় এবং দেহকে সতেজ রাখে, যা তার সর্বাঙ্গে একটি রেশমি নরম অনুভূতি নিয়ে আসে।আপনি এই পাউডারটি ব্যবহার করতে পারেন শিশুর ন্যাপি বদলাবার সময় অথবা শিশু যখন স্যাঁতস্যাঁতে অনুবভব করবে সেই সময়ে

8.সফটনেস বেবি পাউডার

সফটনেস বেবি পাউডার সতেজতা এবং হালকা সুবাসে সমৃদ্ধ যা আপনার শিশুকে স্বাচ্ছন্দ্যে এবং হাসিখুসি রাখে।

Softsens Baby Powder

shop now

পণ্য সামগ্রীর বর্ণনা

সফটনেস বেবি পাউডার দেহের অতিরিক্ত আদ্রতা শোষণ করে নেয় এবং শিশুর ত্বককে রাখে পরিষ্কার এবং শুষ্ক।এটি বিশেষ ভাবে প্রস্তুত করা হয়েছে ঘর্ষণ প্রতিরোধে এবং অতিরিক্ত ঘাম হওয়া হ্রাস করতে সহায়তা করার জন্য।এই পাউডারটি হাইপোঅ্যালার্জেনিক এবং বাচ্চাদের জন্য ব্যবহারের ক্ষেত্রে 100% নিরাপদ।এটি ক্ষার মুক্ত এবং কোনও রকম কৃত্রিম রঙ এর মধ্যে নেই।আর সবচেয়ে বড় কথা হল এই পাউডারটি সব ধরণের ত্বকের জন্য আদর্শ।

9.আর্থি সোপা বেবি ডাস্টিং পাউডার

আর্থি সোপার এই বেবি ডাস্টিং পাউডারটি প্রস্তুত করা হয় সকল প্রাকৃতিক উপকরণ দিয়ে।

Earthy Sapo Baby Dusting Powder 

shop now

 

পণ্য সামগ্রীর বর্ণনা

এই পাউডারটি ট্যালক(রূপালি ধাতু বিশেষ), যেকোনও রকম কৃত্রিম উপকরণ এবং প্রিজারভেটিভ থেকে মুক্ত।এটি ভীষণই হালকা এবং কার্যকর একটি পণ্য যা শিশুর ত্বককে রাখে শুষ্ক এবং সুগন্ধময়পাউডারটি হল অ্যারারুট এবং মখমল ন্যায় কোমল উপাদান ভিত্তিক এবং ট্যালক মুক্ত ও এটি আবার রেডিমেড উপাদান এবং কৃত্রিম রঞ্জকগুলি থেকেও মুক্ত।এর মধ্যে রয়েছে রোজউডের অপরিহার্য তেল, যা হল প্রশমনকারী এবং আরামপ্রদ

10.মী মী ভেলভেটি সফট লিকুইড ট্যালক

এটি হল ট্যালকম পাউডারের একটি অন্যতম নিরাপদ বিকল্প।এটি শ্বাসপ্রশ্বাসের সমস্যার মত চিন্তার বিষয়গুলিকে দূর করে কারণ যেহেতু এটি হল একটি এমন ধরনের লোশন যেটি ত্বকের উপর প্রয়োগ করলে তা ট্যালকে বা রূপালি ধাতবে রূপান্তরিত হয়।

Mee Mee Velvety Soft Liquid Talc 

shop now

পণ্য সামগ্রীর বর্ণনা

শিশুর ত্বককে বিশুদ্ধ, তরতাজা, কোমল এবং মসৃণ রাখাকে নিশ্চিত করার জন্য এই পণ্যটি মাইক্রোবাইলোজিকালী পরীক্ষিত।এই তরল ট্যালকটি ঘর্ষন এবং মর্দনের প্রভাবটিকে হ্রাস করে।এর অতিরিক্ত কোমল ফরমূলা জ্বলন থেকে রক্ষা করার কাজে সহায়তা করে।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

1.নবজাত শিশুদের জন্য কোন পাউডারটি ভাল?

উপরে উল্লিখিত সকল পাউডারগুলিই নবজাত শিশুদের জন্য ভাল।এই সকল পাউডারগুলি আজকাল বাজারেও পাওয়া যায়, এবং আপনি সেগুলিকে সহজেই ক্রয় করতে পারেন।

2. আমি কীভাবে নিরাপদে আমার শিশুকে বেবি পাউডার মাখাবো?

আপনার হাতের তালুর উপর অল্প কিছু পাউডার ছিটিয়ে নিন এবং ধীরে ধীরে সেটিকে আপনার শিশুর ত্বকের উপর প্রয়োগ করুন।প্রয়োগ করার সময় শ্বাসপ্রশ্বাসের সমস্যা এড়াতে খেয়াল রাখবেন পাউডার যেন শিশুর নাকমুখের দিকে না চলে যায়।আর পাউডারের কৌটোটিও যাতে কোনওভাবেই শিশুর সামনে না থাকে সেটিও লক্ষ্য রাখবেন।ব্যবহারের পর কৌটোটি ভালভাবে শক্ত করে আটকিয়ে দিন।

3.আমি কি আমার শিশুর মুখের উপর বেবি পাউডার ব্যবহার করতে পারি?

সবচেয়ে ভাল হল আপনার শিশুর মুখের উপর কোনও পাউডার না দেওয়া।বাচ্চার মুখের উপর পাউডার দিলে তা তার শ্বাস কষ্টের মত সমস্যা সৃষ্টি করতে পারে।

4.ডায়পার জনিত ফুসকুড়িগুলি কি বেবি পাউডার দ্বারা চিকিৎসা করা যেতে পারে?

হ্যাঁ, শিশুর যন্ত্রণাময় ক্ষতযুক্ত ত্বকে কিম্বা ফুসকুড়ি জনিত ঘায়ের উপর একটি সুরক্ষা স্তর গঠণ করার দ্বারা তা প্রশমিত করতে পাউডার সহায়তা করতে পারে, যা র‍্যাশ বা ফুসকুড়িগুলিকে প্রতিরোধ এবং দূর করে।একটি পরিষ্কার ডায়পার পরানোর আগে বেবি পাউডার ব্যবহার করুন, তবে সেটি শিশুর মুখের কাছ থেকে দূরে রাখার বিষয়টিকে নিশ্চিত করুন।

5.ট্যালক বা রূপালি ধাতু মুক্ত বেবি পাউডার কি?

এটি হল এমন এক ধরণের পাউডার যেটি প্রস্তুত করতে ট্যালক বা এক ধরনের রূপালি ধাতু ব্যহার করা হয় নাএর আকরিকটি মূলত সিলিকন, ম্যাগনেসিয়াম এবং অক্সিজেন দ্বারা গঠিত হয়।

6.কর্নস্টার্চ যুক্ত বেবি পাউডারগুলি কি নিরাপদ?

হ্যাঁ, ট্যালক ভিত্তিক পাউডারের পরিবর্তে আপনি কর্নস্টার্চ যুক্ত বেবি পাউডারগুলি ব্যবহার করতে পারেন।

পাউডারগুলি সর্বদাই একটি শিশুর ত্বকের যত্ন নেওয়ার নিয়মের ক্ষেত্রে একটি নিয়মিত রুটিন মাফিক অংশ হয়ে এসেছে, এর হালকা সুগন্ধ আপনার ছোট্ট আনন্দের ডালিটিকে রাখে তরতাজা এবং সুঘ্রাণে আমোদিত।এই সেরা গন্ধযুক্ত বেবি পাউডারগুলি আপনার শিশুর জন্য আরামদায়ক এবং তাকে শুকনো এবং স্বাচ্ছন্দ্যে রাখতে এই সুগন্ধি পাউডারগুলি খুবই কার্যকর হতে পারে

এছাড়াও আপনি পছন্দ করতে পারেনঃ

10 টি সেরা বেবি হেয়ার অয়েল

10 টি সেরা বেবি ম্যাসাজ অয়েল

10 টি সেরা বেবি সানস্ক্রীন

16 টি সেরা বেবি লোশন এবং ক্রীম

বেবি পাউডারের অফার এবং ডিলগুলিঃ

শিশুর ত্বকের যত্ন নেওয়ার পণ্য সামগ্রীগুলি

শিশুর ত্বকের যত্ন নেওয়ার ব্র্যান্ডগুলি

শিশুর ত্বকের যত্নের অফার এবং ডিলগুলি

সেল বা বিক্রির জন্য ত্বকের যত্ন নেওয়ার পণ্যসামগ্রীগুলি